২৬ জানু, ২০১৩

ইন্টারনেটের ভালো দিক হয় এমন কিছু ভিডিও দেখতে পাওয়ার মাঝে

Leaving a Legacy by Imam Suhaib Webb : www.youtube.com/watch?v=B_GmrGr1Brc

সুবহানাল্লাহ, খুব সুন্দর একটা আলোচনা দেখে এত্তো এত্তো জিনিস শিখলাম!! ইমাম সুহাইবকে ভালো লাগে এই কারণে। একগাদা কঠিন জিনিসকে কী অবলীলায় অল্প কিছুক্ষণের আলোচনায় বলে দিলেন। আমেরিকার তরুণদের উদ্দেশ্যে বলা বক্তব্যগুলো বাংলাদেশের নামকাওয়াস্তে মুসলিম পরিবেশে গড়ে ওঠা আমার মতন ছেলেদের জন্য আদর্শ টাইপের লাগে। উপভোগ্য এবং জ্ঞানময় আলাপ। শুরু করার পর শেষ করে খেয়াল হয় যে এতক্ষণ শুনছিলাম কিছু।

ইন্টারনেট ব্যবহারের ব্যাপারে কেউ যদি আমাকে জিজ্ঞাসা করে, সবচাইতে সেরা জিনিস কোনটি? আমি উত্তরে বলব, সারাবিশ্বের সমস্ত সেরা স্কলারদেরকে আমি আমার স্ক্রিণে পাচ্ছি। যেখানে একসময় হয়ত এই তরুণরা ব্যান্ডের গান শুনত স্ক্রিণজুড়ে, তারা এখন ইউটিউবে দারুণ দারুণ আলোচনা শুনতে পারছে যা মনকে দিচ্ছে নিত্য নতুন চিন্তার খোরাক, জীবনকে নতুন চোখে দেখার, নতুন গভীরতায় আবিষ্কারের উপায়। এই লেকচারের সারমর্ম বলতে পারবনা। এটা দেখার পর চিন্তার আলোড়ন আর উপলব্ধি থেকে ইতিমধ্যে দুইটা লেখা লিখে ফেলসি, এরকম আরো প্রায় ১০টার মতন বিষয় পেয়েছি চিন্তাভাবনার। সময় পেলে, সুযোগ পেলে, ইচ্ছা করতে পারলে দেখে ফেললে ইনশা আল্লাহ ভালো হবে, খারাপ হবেনা। :)

২৬ জ়ানুয়ারি, ২০১৩

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার মূল্যবান মতামত জানিয়ে যান লেখককে