১৯ ফেব, ২০১৩

আমরা এবং আমাদের উম্মাহর মজলুম ভাইয়েরা

কী যে অদ্ভুত একটা অনুভূতি হয় যখনই পড়েছি দুনিয়া মু'মিনদের জন্য কারাগার। সারা পৃথিবীতে শুধুমাত্র 'লা ইলাহা ইল্লাল্লাহ' বলে তাতে দৃঢ় ও অবিচল থাকার কারণে কত ভাই-বোনকেই না ত্যাগ করতে হয়েছে। প্রতিক্ষেত্রেই নানাভাবে কথায় খোঁটা/গালাগালি, চোখের সামনে সবাই যা ইচ্ছা করে এবং সেগুলো দেখে মনে রাখতএ হয় আল্লাহ এসব পছন্দ করেন না। এরপরেও অর্থকষ্ট, নানান ক্ষতির আশংকা/ভয়, ক্ষুধা-দারিদ্রসহ আরো কত কী! তাতে কি কারো 'আলহামদুলিল্লাহ' বলা বন্ধ হয়েছে? কারণ, আমাদের লক্ষ্য তো এখানে না। আমাদের লক্ষ্য অল্প কয়েক বছরের বিভ্রমের পৃথিবীতে আল্লাহর সন্তুষ্টি পেয়ে আখিরাতে তার কাছ থেকে পুরষ্কার পাওয়া।

নিজের কষ্টের সময়গুলোতে মুসলিম উম্মাহর ভাইবোনদের কথা মনে হয়, যখন দু'আ করতে হাত তুলি, তখন স্মরণ করতে চাই কাশ্মীরি ভাই-বোনদের কথা;সিরিয়া, চেচনিয়া, বসনিয়া, ফিলিস্তিন, মালি, সোমালিয়া, সুদান, মিয়ানমারের রোহিঙ্গাসহ বিশ্বের আনাচে ছড়িয়ে থাকা এবং সর্বোপরি আমাদের এই দেশের মাটিতে জন্মগ্রহণ করা ভাই-বোনেরা কত কঠিন পরীক্ষা দিয়ে গেছে, দিয়ে চলেছেন। পৃথিবীতে অমন অনেক মুসলিম ছিলেন, আসবেন।

নিশ্চয়ই এই মজলুম মানুষদের মধ্যেই আল্লাহর অজস্র প্রিয় বান্দা রয়েছেন। তাদের জন্য অশ্রুসিক্ত দু'আ করে কিছু উপহার পাঠিয়ে দিতে চাই তাদের কাছে। তারা হয়ত এই পৃথিবীতে ছড়িয়ে আছেন, কষ্ট করছেন আল্লাহর জন্য অথবা আল্লাহর কাছে চলে গেছেন। আখিরাতে যদি আমিও জান্নাতে যেতে পারি, তারা নিশ্চয়ই সেই উপহারগুলোর কারণে আমাকে দেখলেই চিনবেন, ভালোবাসা জানাবেন। আমরা সবাই একসাথে প্রিয় নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের সাথে বসে আলাপ করতে পারব। আমরা সেদিনের সেই স্বপ্নে বিভোর থাকি। অনন্তকালের সেই আনন্দে বিভোর থাকি। ♥ ♥

আমাদের স্বপ্নেরা পবিত্র, আমাদের স্বপ্নরা সত্য, আমাদের স্বপ্নরাই সুন্দর। আমরা স্বপ্ন দেখি আল্লাহর দেখানো দৃষ্টিতে, তার আলোয় আলোকিত হয়ে। আমাদের লক্ষ্য এক-- আল্লাহ সুবহানাহু ওয়া তা'আলার সন্তুষ্টি। আমাদের অভীষ্ট জান্নাত, সেই চলার পথের কষ্টগুলো আমাদেরকে থমকে দিতে পারবেনা ইনশাআল্লাহ। হে মহাপবিত্র আল্লাহ, আপনার ভালোবাসায় আমাদেরকে সিক্ত করুন। আমাদেরকে কবুল করুন।


 ১১ ফেব্রুয়ারি ২০১৩

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার মূল্যবান মতামত জানিয়ে যান লেখককে