১৯ ফেব, ২০১৩

ফিতনাহময় সময়ে ছোট্ট একটা স্মরণিকা

সমস্ত ক্ষমতা মহান আল্লাহ সুবহানাহু ওয়া তা'আলার। তিনি বিচার দিনের মালিক, তিনি যেদিন আমাদেরকে দাঁড় করাবেন, সেদিন আমাদের হাত-পা সাক্ষ্য দিবে, সেদিন আমাদের নামে সাক্ষ্য দিবে সবকিছুই। আমাদের দ্বারা সংঘটিত প্রতিটি কাজ সেদিন পরিষ্কার করে দেখানো হবে আমাদেরকে।

দিনশেষে নেটে ঢুকে একটা কিছু ঘটনা জানলাম। এই চলমান সময়ে মিথ্যার বেসাতি খুলে বসা ফেসবুকের মানুষদের শত শত পোস্ট দেখে ক'দিন আগে দাজ্জালের ফিতনার কথা মনে হয়েছিলো, আজকেও সারাদিনে কয়েকবার মাফ চাইলাম আল্লাহর কাছে যেন এইসব ফিতনা এবং সেইসব কঠিন ফিতনাতে ঈমান সঠিক রাখতে পারি, মৃত্যু যেন হয় ঈমান নিয়ে।

প্রিয় ভাই ও বোন, যেকোন মানুষ-কুকুর-বিড়াল-শয়তান দেখলেই বা তাদের নিয়ে কিছু শুনলেই যে ফেসবুকে কমেন্ট বা পোস্ট দিতে হবে, তা নয়। মনে রাখবেন, আপনার কথার কারণে কোন অপ্রয়োজনীয় ফিতনাহ যেন বেড়ে না যায়। সবশেষে মনে রাখবেন, আমাদেরকে কিন্তু কেবলমাত্র এবং কেবলমাত্র আমাদের নিজ নিজ কর্মফল নিয়েই আল্লাহর সামনে দাঁড়াতে হবে। সেদিন কেউ ভাগ নিবে না, সেদিন কেউ আমার বোঝা হালকা করে দিবেনা।

সবচাইতে বড় শত্রু ও খারাপ লোকের নামে যদি নতুন কোন অপরাধ শুনি, তবে ধারণার ভিত্তিতে সেটাকেও জাস্টিফাই করতে যাওয়া সঠিক হবেনা। আমাদের পরিষ্কার মনে রাখা উচিত, এই দুনিয়ার ধন-সম্পদ, খ্যাতি-যশ, ট্রেন্ড-ফ্যাশনের মূল্য আমাদের কাছে একটা ধূলার মতনও হবার কথা নয়; আমাদের লক্ষ্য আখিরাত। প্রতিটি কাজ যেন হয় সেই আখিরাতের কথা স্মরণ করে। অনুগ্রহ করে তাই, কিছু ভালো করতে না পারলে হাত দুটোকে অর্থহীন নোংরা কথা এবং কারো সম্পর্কে কিছু না জানা ইস্যুতে সামলে রাখুন। শয়তানের পরিকল্পনা ও দুরভিসন্ধিকে সফল হতে দিবেন না। আল্লাহ আমাদেরকে সরল সঠিক পথে রাখুন। আল্লাহ শয়তান এবং তার পদাঙ্ক অনুসরণকারীদের ধ্বংস করে দিন, তাদের সমস্ত কুচক্রী পদক্ষেপকে নিশ্চিহ্ন করে দিন।


১৫ ফেব্রুয়ারি ২০১৩ 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার মূল্যবান মতামত জানিয়ে যান লেখককে