১৩ জানু, ২০১২

টুকরো আলাপ: মজলুম ও জালিম

আমি নিজেকে আল্লাহর দাস বলে মনে করি। আমার জীবনের প্রতিটি পদক্ষেপ আল্লাহ কুরআনে যেভাবে বলেছেন সেভাবে মানতে হবে বলে বিশ্বাস করি। আমি বিশ্বাস করি এই পৃথিবীটা অল্প কিছুদিনের একটি নিবাস -- তারপর ফিরে যেতে হবে প্রবল প্রতাপশালী এবং আমাদের রব আল্লাহ সুবহানাহু ওয়া তা'আলার কাছেই। এই জীবনের প্রতিটি ঘটনাই হতে হবে আল্লাহ ও তার রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের নির্দেশমতে। সেটি ঘুমানো, খাওয়া, লেনদেন থেকে শুরু করে কথাবার্তার শব্দচয়ন পর্যন্ত। আমি কখনই সহ্য করবনা, একজন মু'মিন হিসেবে আমাকে কী করতে হবে, তা শিখিয়ে দেবে একজন অবিশ্বাসী, ইন্দ্রিয়ভোগী ক্ষুদ্র জঘন্য আত্মার কোন মানুষ। আমি আল্লাহকে ভয় করি, আমি বিনম্র ও শান্তিকামী, কিন্তু আল্লাহর নাফরমানীর ব্যাপারে কঠোর। এটাই আমার পরিচয় বলে মনে করি।

মুশরিক জালিমরা মুজাহিদদের লাশের উপর নোংরামি করে, যালিমরা ঈমানদার মুমিনদের উপরে শারীরিক, রাস্ত্রীয় অত্যাচার করে লাঞ্ছিত করতে চায়, তারা মুমিনদের অত্যাচার করে শহীদ করে ফেলেছে, হয়ত ফেলবে। কিন্তু এই যালিমরা, এই নোংরা জঘন্য আত্মার লোকগুলো জানেনা আমাদের অশ্রু বেয়ে দোয়া ঝরে সেই সুন্দর মানুষগুলোর জন্য। আমি জানি, আমার আমৃত্যু দোয়া থাকবে সেই মুমিন মানুষদের জন্য, যাদের সুন্দর হাসি আর আন্তরিক হাতের স্পর্শ আমি ধারণ করি। এই আল্লাহ তায়ালার জমীনে, এই আল্লাহর সৃষ্টিজগতে আমার এই বুকের ভিতরের অনবরত অশ্রু দিয়ে আমি শুধু আমার ভালোবাসা আর মানুষের আত্মার শ্বাশ্বত সৌন্দর্যকে স্মরণ করছি।

আল্লাহ অবশ্যই জালিমদের ধ্বংস করে দিবেন। আল্লাহ সবাইকেই একটা নির্দিষ্ট সীমানা পর্যন্ত ছাড় দেন। নিশ্চয়ই আমার রবের পাকড়াও বড়ই শক্ত। তারপর একদিন আল্লাহর কাছে ফিরে যাবার পর হিসেব দিতে হবে সবাইকে। সেদিন কারা সৎকর্মশীল তা আল্লাহই প্রকাশ করে দিবেন। আল্লাহ সমস্ত মজলুমদের রক্ষা করুন, তাদের জান্নাতবাসী করুন। আল্লাহ আমাদের মুসলমানদের ঈমানকে বৃদ্ধি করে দিন, আল্লাহ আমাদের ধৈর্যধারণ করার শক্তি দিন। আল্লাহ এই জমীনের বুকে কাফিরদের বিরুদ্ধে আমাদের অর্থাৎ আল্লাহর দ্বীনের পতাকাধারীদের বিজয়ী করে দিন। আল্লাহ আমাদের রহম করুন। আমীন ইয়া রব্বাল আলামীন

[১৩ জানুয়ারি, ২০১২]